জুভেন্টাসকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন নাপোলি

কোপা ইতালিয়ার ফাইনালে বড় ধরনের ধাক্কায় খেল রোনালদো ও তার দল জুভেন্টাস। টাইব্রেকারে ২-৪ গোলে নাপোলির কাছে হেরে শিরোপা হাতছাড়া করেছে তারা।

অন্যদিকে ২০১৩-১৪ মৌসুমের পর প্রথমবারের মতো কোপা ইতালিয়ার শিরোপা নিশ্চিত করলো নাপোলি। এ নিয়ে ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন হলো দলটি।

বুধবার রাতে গোল শূন্য ছিল নির্ধারিত নব্বই মিনিট। এর পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। শুরুতেই জুভিদের হয়ে আর্জেন্টাইন তারকা পাউলো দিবালা শট নেন। রুখে দেন নাপোলি গোলরক্ষক অ্যালেক্স মেরেত। এরপর সাদা-কালো শিবিরের ব্রাজিলিয়ান রাইট ব্যাক দানিলো বল উড়িয়ে দেন।

অন্যদিকে তুরিনের দলটির গোলরক্ষক জিয়ানলুইজি বুফন একটি শটও ঠেকাতে সক্ষম হননি। এতেই নাপোলির ষষ্ঠ কোপা ইতালিয়া শিরোপা নিশ্চিত হয়ে যায়।

দীর্ঘদিন বন্ধের পর দ্বিতীয়বার মাঠে নামেন পর্তুগিজ তারকা রোনালদো। তবে নিজেকে মেলে ধরতে পারেননি পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী। ম্যাচে তিনটি শট নিলেও সফলতা নেই। অন্যদিকে কিংবদন্তি গোলরক্ষক বুফন শেষার্ধের যোগ করা সময় দুটি গোল ঠেকিয়ে দেন। এতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

রোমের অলিম্পিক স্টেডিয়ামে লরেঞ্জো ইনসিনিয়ে, মাতেও পলিতানো, নিকোলা মাকসিমোভিচ ও আরকাদিউস মিলিক নাপোলির হয়ে বল জালে জড়ান। ইতালির হয়ে বিশ্বকাপ জয়ী বুফনকে পরাস্ত করে শিরোপার স্বাদ নেয় নেপলসের দলটি।

Loading...