গানকে বিদায় জানালো আতিফ

বিনোদন ডেস্কঃ  গান ছাড়া নিয়ে অবশেষে মুখ খুললেন পাকিস্তানের জনপ্রিয় গায়ক আতিফ আসলাম

সম্প্রতি জিও নিউজের ‘ক্যাপিটাল টক’ অনুষ্ঠানে হামিদ মীরকে দেওয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে মুখ খোলেন বলিউডে জনপ্রিয়তা পাওয়া এই গায়ক।

আতিফ আসলাম জানান, মিউজিক ইন্ডাস্ট্রি ছাড়ার বিষয়টি বেশ ব্যক্তিগত। তবে নিজের অংশ হিসেবে ধর্মের সঙ্গে যুক্ত থাকতে চান। তিনি বলেন, “আমি বলতে চাই না যে, সংগীত পুরোপুরি ছেড়ে দেবো।

বরং ধর্মের গুরুত্বপূর্ণ দিকের সঙ্গে যুক্ত আল্লাহর নিরানব্বই নাম ও তাজদার-ই-হা’রাম তুলে ধরতে চাই।”সবাইকে ইসলামের গুরুত্ব বুঝাতে চাই। এটা সবার দরকার।

তার সঙ্গে যোগ করেন, “আমি খুশি যে এমন কিছু তরুণ আছেন যারা শুধু আমার সংগীত শুনছেনই না, এই বিষয়গুলোর দিকেও ঝুঁকছেন। তবে আমি এখনই গান ছেড়ে দিচ্ছি না।

এদিকে ” করো’না পরিস্থিতিতে আতিফ আসলামের আজানের একটি ভি’ডিও ই’ন্টারনেটে ঝ’ড় তুলেছে। এ প্রসঙ্গে জানান, পবিত্র মক্কায় আজান দেওয়া ইচ্ছা অনেক দিনের।

সেখান থেকেই এই ভিডিও প্রকাশের পরিকল্পনা। এতই আ’প্লুত ছিলেন যে, আজান রেকর্ডের আগের রাতে তিনি ঘুমাতে পারেননি। এ নিয়ে তার অনুভূতি ভাষায় প্রকাশের নয় বলেও জানান।

কোক স্টুডিও’র সাম্প্রতিক এপিসোডে আল্লাহর নিরানব্বই নামখচিত ‘আসমা-উল-হুসনা’ শিরোনামের সংগীত পরিবেশন করেন আতিফ আসলাম। যা বেশ প্রশংসিত হয়েছে।

এ আইকনিক গায়ক বলেন, “জীবনে আমরা অনেক কিছু করি, যার কিছু পুণ্যময় কিছু পাপ। আমি যথেষ্ট ভাগ্যবান যে ‘তাজদার-ই-হারাম’-এ কণ্ঠ দিয়েছি এবং ‘আসমা-উল-হুসনা’য় সুযোগ পেয়ে নিজেকে খুব ভাগ্যবান মনে করি। নামগুলো আবৃত্তির সময় আমার যে অনুভূতি হয়েছিল তা ব্যাখ্যা করতে পারব না।”

উল্লেখ্য, আতিফ আসলাম পাকিস্তানের গায়ক হওয়া সত্ত্বেও বলিউডের একাধিক ছবিতে গান গেয়েছেন। বলিউডে ‘জহের’ ছবিতে প্রথম গান গেয়েছিলেন আতিফ। তারপর একের পর এক গান গেয়েছেন এই গায়ক। সর্বশেষ ‘বাগী-২’ ছবিতেও গান গেয়েছেন এই গায়ক।

Loading...