chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা: একদিনে ৪ হাজার শনাক্তের রেকর্ড, চট্টগ্রামের ১২জনসহ মৃত্যু ৪৩

নিজস্ব প্রতিবেদক : প্রথমবারের মতো দেশে একদিনে চার হাজারের বেশি মানুষের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিল চার হাজার আট জন। এ নিয়ে দেশে ৯৮ হাজার ৪৮৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হলো।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত চট্টগ্রাম বিভাগের ১২জনসহ আরও ৪৩ জন মারা গেছেন। এ নিয়ে এক হাজার ৩০৫ জন মারা গেলেন করোনায় আক্রান্ত হয়ে। অন্যদিকে, একই সময়ে সুস্থ হয়েছেন এক হাজার ৯২৫ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৩৮ হাজার ১৮৯ জন সুস্থ হয়ে উঠলেন।

বুধবার (১৭ জুন) দুপুরে কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য তুলে ধরেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৮ হাজার ৯২২ জনের। সারা দেশে ৫৯টি ল্যাবে ১৭ হাজার ৫২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষা করা হয়েছে ৫ লাখ ৫১ হাজার ২৪৪ জনের। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২.১৮ শতাংশ। মৃত্যুদের মধ্যে ২৮ জন পুরুষ, ১৫ জন নারী। মৃতদের মধ্যে ২১ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগের চারজন, খুলনা বিভাগের ২, সিলেট বিভাগে একজন এবং ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, শূণ্য থেকে ১০ বছরের মধ্যে ১ জন, ১১ থেকে ২০ বছর একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৯ এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন।

এছাড়া হাসপাতালে ২৭ জন আর বাসায় ১৫ জন মারা গেছেন। মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে একজনকে।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৭১৮ জনকে। বর্তমানে আইসোলেশনে রয়েছে ১৭ হাজার ১৯৭ জন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর