chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনার কাছে হার মানলেন ডা. নুরুল হক

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে হার মানলেন আরো এক করোনাযোদ্ধা। করোনায় আক্রান্ত রোগীদের জীবন বাঁচাতে গিয়ে করোনার চোবল থেকে বাঁচতে পারলেন না চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের সিনিয়র আবাসিক মেডিকেল অফিসার ডা. নুরুল হক (৪৩)।

নিজের কর্মস্থল চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১৭ জুন) ভোর রাতের দিকে ডা. নুরুল হকের মৃত্যু ঘটে।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি মেট্রোপলিটন হাসপাতালের সিনিয়র আবাসিক মেডিক্যাল অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

মেট্রোপলিটন হাসপাতালের মহাব্যবস্থাপক ডা. মো. সেলিম বলেন, করোনা উপসর্গ নিয়ে গত ১৪ জুন থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ভর্তি হন তিনি। গতকাল সকাল থেকে তার অবস্থার অবনতি হতে থাকে। কমতে থাকে অক্সিজেন স্যাচুরেশ। তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। তার করোনা টেস্ট করানো হয়েছে। এখনও রিপোর্ট আসে নি। তাই করোনা আক্রান্ত কিনা তা এখনই জানা যাচ্ছে না।

চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত তিন চিকিৎসক এবং উপসর্গ নিয়ে আরও তিন চিকিৎসকের মৃত্যু হয়েছে। সর্বশেষ গত ১৪ জুন শ্বাস কষ্ট নিয়ে চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালে ডা. সাদেকুর রহমান নামে এ চিকিৎসকের মৃত্যু হয়।

উল্লেখ্য, ডা. নুরুল হক ছিলেন চট্টগ্রামের সাংবাদিক মহলে খুবই সুপরিচিত ও জনপ্রিয়। সবার বিপদে তিনি এগিয়ে আসতেন। সাংবাদিকরা যে কোন সময় চিকিৎসা সংক্রান্ত সহায়তা চেয়ে কখনো বিমুখ হননি এই চিকিৎসকের কাছে। ডা. নুরুল হকের মৃত্যুতে চট্টগ্রামের চিকিৎসক ও সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।