চট্টগ্রামে সাড়ে ৫ হাজার ছাড়াল করোনা রোগী, নতুন শনাক্ত ১৭৯

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মহানগরী ও জেলায় নতুন করে ১৭৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ জনের। মঙ্গলবার ৭৮৯ জনের নমুনা পরীক্ষা করে এই নতুন আক্রান্ত শনাক্ত হয়। সব মিলিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৫৮৫ জনে।

বুধবার (১৭ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন বলেন, চট্টগ্রাম ও কক্সবাজারের সরকারি-বেসরকারি ৬টি ল্যাবে গত ২৪ ঘন্টায় ৭৮৯ জনের নমুনার ফলাফলে ১৭৯ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে ১২৩ জন চট্টগ্রাম মহানগর এলাকার এবং ৫৬ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।এসময় সুস্থ হয়েছেন ২৯ জন; এর মধ্যে মহানগরের ১৭ জন ও বিভিন্ন উপজেলার ১২ জন।

তিনি জানান, গতকাল মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৮১ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৩৩ জন মহানগরের ও ১৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে মঙ্গলবার ১৫০ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৪০ জনের করোনা মিলেছে। এর মধ্যে ২৮ জন মহানগরের ও ১২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষা করে বিভিন্ন উপজেলার ২০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার ১৪২ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের করোনা মিলেছে; এর মধ্যে ৫১ জন মহানগরের ও ৩ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের লাবে ১৪৩ জনের নমুনা পরীক্ষায় নগরের ১১ জনের দেহে করোনার জীবাণু মিলেছে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার ১৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে চট্টগ্রামের ৫ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৫৬ জনের মধ্যে লোহাগাড়ায় ৫, রাঙ্গুনিয়ায় ১০, ফটিকছড়িতে ৫, হাটহাজারীতে ২৬, মিরসরাইয়ে ৪ ও সীতাকুণ্ডের ৬ আছেন।

এ পর্যন্ত চট্টগ্রামে আক্রান্ত ৫৫৮৫ জনের মধ্যে বাসা এবং হাসপাতাল থেকে সুস্থ হয়েছেন কমপক্ষে ৪৮৭ জন। নতুন ৩ জনসহ মারা গেছেন ১২৭ জন।

Loading...