২০২১ সালেই প্রদান করা হবে ৯৩তম অস্কার অ্যাওয়ার্ডস

বিনোদন ডেস্কঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের ৯৩তম আকাডেমি অ্যাওয়ার্ডস নির্ধারিত সময় পিছিয়ে ২০২১ সালের ২৫ এপ্রিলে নেওয়া হয়েছে।

সোমবার আকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হলো, ৯৩তম আকাডেমি অ্যাওয়ার্ডস নির্ধারিত ২৮ ফেব্রুয়ারি থেকে পিছিয়ে ২০২১ সালের ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে। এর আগে ১৯২৯ সালে মে মাসে আয়োজিত হয়েছিল এই আন্তর্জাতিক চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান। ২০২০ সালের ১৪ ডিসেম্বর মাসে উদ্বোধন হওয়ার কথা ছিল মিউজিয়াম অফ মোশন পিকচার্স-এর (Museum of Motion Pictures)। ঘোষণা করেছিলেন টম হ্যাংকস। এবার সেই তারিখ পিছিয়ে হল ৩০ এপ্রিল ২০২১। অস্কার সানডে-এর ঠিক এক সপ্তাহ আগে ১৭ এপ্রিল আয়োজিত হবে পুরস্কার প্রদান অনুষ্ঠানের গালা ওপেনিং।

অস্কার শুরু হওয়ার পর এই প্রথম ছবির eligibility requirement দু’মাসের জন্যে বাড়ানো হলো। যে সব ছবি ১ জানুয়ারি ২০২০ থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২১-এর মধ্যে মুক্তি পাবে, তারা আগামী অস্কারের দৌড়ে অংশ নিতে পারবে। তারিখ পরিবর্তিত হওয়ায় বদলানো হয়েছে বিভিন্ন বিভাগে মনোনয়ন জমা দেওয়ার সময়সীমাও।

অনুমান করা হচ্ছে আকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের দেখানো পথেই আগামীদিনে হাঁটবে BAFTA, Golden Globes এবং Critics’ Choice Awards। বিশ্বের বর্তমান পরিস্থিতির দিকে নজর রেখে তারাও পিছিয়ে দেবে পুরস্কার প্রদান অনুষ্ঠানের তারিখ। ’

Loading...