chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আরও ১৫১ জন করোনা রোগী শনাক্ত, মোট আক্রান্ত ৫২৩৫

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে একদিনে আরও ১৫১ জনের করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে । আক্রান্তদের মধ্যে মহানগরীর ৮৯ জন এবং বিভিন্ন উপজেলার ৬২ জন রয়েছে। এ নিয়ে চট্টগ্রামে ৫ হাজার ২৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।
সোমবার (১৫ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানিয়েছেন রোববার চট্টগ্রামের ৫টি এবং কক্সবাজারের একটি ল্যাবে ৭০৩ জনের নমুনা পরীক্ষা করে ১৫১ জন করোনা রোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন জানান, গতকাল রোববার (১৪ জুন) ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৩৫ জনের নমুনা পরীক্ষায় ৫১ জন করোনা রোগী শনাক্ত হয়। যার মধ্যে মহানগরীর ২৮ জন এবং ২৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

একইদিন চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে রোববার ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৩৫ জনের করোনা ভাইরাস ধরা পড়ে। এর মধ্যে ৯ জন মহানগরীর এবং ২৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এদিকে রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৫ জনের নমুনা পরীক্ষা করে বিভিন্ন উপজেলার ১০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে রোববার ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে ৪৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে ৪৬ জন মহনগরীর ও ২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

একইদিন চট্টগ্রামের বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় মহনগরীর ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।
অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গতকাল রোববার ১০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে চট্টগ্রামের ১ জনের করোনা পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৬২ জনের মধ্যে লোহাগাড়ায় ২, সাতকানিয়ায় ১, বাঁশখালীতে ৫, আনোয়ারায় ১, চন্দনাইশে ৪, পটিয়ায় ১৩, বোয়ালখালীতে ২, রাঙ্গুনিয়ায় ১১, ফটিকছড়িতে ৯, হাটহাজারীতে ৯, মিরসরাইয়ে ১ ও সীতাকুণ্ডের ৪ আছেন।
চট্টগ্রামে এ পর্যন্ত ৫ হাজার ২৩৫ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামে এখন পর্যন্ত মারা গেছেন অন্তত ১২১ জন। সুস্থ হয়েছেন মোট ৪০২ জন।

এই বিভাগের আরও খবর