chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাটহাজারীতে র‍্যাব-৭ এর ক্যাম্প স্থাপন

নিজস্ব প্রতিবেদকঃ 

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠার পর থেকে মাদক উদ্ধার, অস্ত্র উদ্ধার, সন্ত্রাস ও অপরাধ দমনে কাজ করে আসছে । এসব কাজের মাধ্যমে দিনে দিনে মানুষের আস্থার জায়গায় পরিণত হয়েছে র‌্যাব-৭, চট্টগ্রাম। আইন শৃঙ্খলা রক্ষায় আরো কার্যকর ভূমিকা রাখার জন্য চট্টগ্রাম জেলার হাটহাজারীতে র‍্যাব-৭ এর একটি ক্যাম্প স্থাপন করা হয়েছে।

রবিবার (১৪ জুন) র‍্যাব ফোর্সেস এর সম্মানিত মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আনুষ্ঠানিক ভাবে র‍্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্প উদ্বোধন করেন।

এ উপলক্ষে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে বক্তব্যে মহাপরিচালক মহোদয় র‍্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্প স্থাপনে সহযোগিতা করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং র‍্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্প দায়িত্বপূর্ণ এলাকায় আইন শৃঙ্খলা রক্ষায় সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

র‌্যাব-৭ এর সম্মানিত অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মশিউর রহমান জুয়েল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন র‌্যাব ফোর্সেস এর সম্মানিত অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার, চট্টগ্রাম রেঞ্জের সম্মানিত ডিআইজি খন্দকার গোলাম ফারুক, র‍্যাব ফোর্সেস এর সম্মানিত পরিচালক (লিগ্যাল ও মিডিয়া) লেঃ কর্নেল সারোয়ার বিন কাশেম, অতিরিক্ত ডিআইজি মো. জাকির হোসেন খান, চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক ও হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম। ক্যাম্প উদ্বোধন শেষে র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক মহোদয় হালদা নদী পরিদর্শনে যান। হালদার জীব বৈচিত্র্য রক্ষায় র‌্যাব সদস্যরা কাজ করবেন বলে জানান তিনি। এসময় তিনি হালদা নদী থেকে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে সতর্কবাণী উচ্চারণ করেন।
র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্প (সিপিসি-২) এর কোম্পানি কমান্ডারের দায়িত্ব পালন করবেন র‌্যাব-৭ এর মেজর মো. মুশফিকুর রহমান। চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড, রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি, ভুজপুর থানা এবং সমগ্র রাঙ্গামাটি জেলা র‌্যাব-৭ এর সিপিসি-২ হাটহাজারী ক্যাম্পের দায়িত্বপূর্ণ এলাকা।

এই বিভাগের আরও খবর