chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

২২০ টাকার স্যাভলন ৫০০ টাকায় বিক্রি করায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজারে ক্রেতার ছদ্মবেশে জীবাণুনাশক স্যাভলন কিনতে গিয়েছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক। পাঁচটি দোকানে গিয়ে দর কষাকষি করে তিনি দেখলেন, ২২০ টাকা দামের এক লিটারের একটি স্যাভলনের দাম রাখা হচ্ছে ৫০০ টাকা; এছাড়া ৪৪ টাকা দামের ১০০ এমএল স্যাভলন বিক্রি করা হচ্ছে ১২০ টাকায়। যা রীতিমতো দ্বিগুনের বেশি দাম।

এভাবে অতিরিক্ত দামে পণ্য বিক্রির বিরুদ্ধে রোববার (১৪ জুন) অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে বেশি দামে জীবাণুনাশক স্যাভলন বিক্রি, নকল হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখার দায়ে রিয়াজউদ্দিন বাজারের রুপসজ্জা কসমেটিক্সকে ২০ হাজার টাকা, রফিক কসমেটিক্সকে ১০ দশ হাজার টাকা, হক ক্যাপ হাউসকে ৫ হাজার টাকা, ইলিয়াস কালেকশনকে ৫ হাজার টাকা ও রাশেদ ক্যাপ হাউসকে ২ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেয়া চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, দাম বেশি নেওয়ার পাশাপাশি নকল হ্যান্ড স্যানিটাইজারে বাজার সয়লাব। যা ত্বকের জন্য অত্যন্ত ক্ষতিকর ও ত্বকে ক্যান্সারও তৈরি করতে পারে। তাই নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ করা হয়েছে, সাথে নকল মাস্কও জব্দ করা হয়। অভিযানের খবর পেয়ে অনেকগুলো দোকান বন্ধ করে মালিকরা পালিয়ে যায়।

এ ধরনের অনিয়মের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

অভিযানে ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর