চবিতে এপিএ কমিটির সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : সরকারী কর্মব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন(ইউজিসি)-এর সাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্বাক্ষরিত Annual Performance Agreement (APA) চুক্তির আলোকে ২০১৯-২০২০ অর্থবছরের চূড়ান্ত মূল্যায়ন এবং ২০২০-২০২১ অর্থবছরের খসড়া চুক্তি প্রণয়ন ও তা এপিএএমএস সফটওয়্যার এর মাধ্যমে পেশ করা সংক্রান্ত এক সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (১৪ জুন) সকাল ১১ টায় চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে যথাযথ সামাজিক দুরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হয়।
সভায় সভাপত্বি করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

উপাচার্য তার বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান এবং করোনা পরিস্থিতিতেও উপস্থিত হয়ে গুরুত্বপূর্ণ এই সভা সফল করায় সকলকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, ভবিষ্যত উন্নয়ন-অগ্রগতির পথে এগিয়ে যাওয়া নির্ভর করে একটি সুনির্দিষ্ট এবং বস্তুনিষ্ঠ কর্মপরিকল্পনা প্রণয়নের মাধ্যমে। বিশ্বের উন্নত বিশ্ববিদ্যালয় গুলোর সাথে তাল মিলিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে সে সকল বিশ্ববিদ্যালয়ের সাথে সামঞ্জস্য রেখে একটি আধুনিক কর্মপরিকল্পনা প্রণয়নের কোন বিকল্প নেই।

তিনি আরও বলেন, কেবল পরিকল্পনাতেই কাজ শেষ না করে তা সঠিক বাস্তবায়নে সকলকে আন্তরিক ভূমিকা পালন করতে হবে।

সভায় উপস্থিত সকলে তাদের গুরুত্বপূর্ণ মতামত পেশ করেন এবং কর্মপরিকল্পনা প্রণয়নের বিষয়ে স্বত:স্ফুর্ত আলোচনায় অংশগ্রহণ করেন।
সভা সঞ্চালনা করেন এপিএ কমিটির আহ্বায়ক চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ। সভায় চবি গবেষণা পরিচালনা ও প্রকাশনা সেলের পরিচালক প্রফেসর ড. আব্দুল্লাহ আল ফারুক, এ এফ রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী, ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনার পরিচালক প্রফেসর সিরাজ উদ দৌল্লাহ্, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকী, চবি প্রক্টর প্রফেসর এস. এম. মনিরুল হাসানসহ কমিটির সদস্যবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন।
এছাড়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনায় যুক্ত হন নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রাহমান নাসির উদ্দিন।

এই বিভাগের আরও খবর
Loading...