chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে আক্রান্তে সংখ্যা ৫ হাজার ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক: বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা নভেল করোনা ভাইরাস ধীরে ধীরে ভয়ংকর হচ্ছে চট্টগ্রামে। ইতোমধ্যে চট্টগ্রামে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৪ জন। করোনা আক্রান্ত হয়েছে মারা গেছে ১১৭ জন।শুধুমাত্র গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছে ২৬৯ জন। 

ঈদের পর থেকে চট্টগ্রামে আশঙ্কাজনক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ঈদের আগে আক্রান্তের সংখ্যা ছিলো ১ হাজার ৬৪৫ জন। ঈদের পর থেকে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৪ জনে। অর্থাৎ ঈদ পরবর্তী সময়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত ৩ হাজার ৪৩৯ জন।
চট্টগ্রামে আক্রান্ত ৫ হাজার ৮৪ জনের মধ্যে মহানগরে ৩ হাজার ৪৫৭ জন। উপজেলায় আক্রান্ত ১ হাজার ৫১৭ জন। উপজেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে হাটহাজারীতে।এই উপজেলায় মোট আক্রান্ত ২৭৭ জন। পটিয়া উপজেলায় আক্রান্ত হয়েছে ২২০ জন, সীতাকুণ্ড উপজেলায় আক্রান্ত ১৮৮ জন, বোয়ালখালী উপজেলায় আক্রান্ত ১৬৭ জন, চন্দনাইশ উপজেলায় আক্রান্ত ১২৫ জন, লোহাগাড়া উপজেলায় ৮২ জন, রাউজান উপজেলায় ৮১ জন, সাতকানিয়া উপজেলায় ৮০ জন, বাঁশখালী উপজেলায় ৭৬ জন, রাঙ্গুনিয়া উপজেলায় ৭৫ জন, আনোয়ারা উপজেলায় ৫৭ জন, ফটিকছড়ি উপজেলায় ৪৩ জন, সন্দ্বীপ উপজেলায় ২৫ জন এবং মিরসরাই উপজেলায় ২১ জন।
চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ১১৭ জন।এদের মধ্যে মহানগরে ৮৯ জন এবং উপজেলায় মারা গেছে ২৮ জন। মৃতদের ৮২ জনই ৫০ বছরের উর্ধ্বে। সীতাকুণ্ড উপজেলায় মারা গেছে সর্বোচ্চ ৬ জন।এছাড়াও গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছে ৪০ জন এবং মোট সুস্থ হয়েছে ৩৭১ জন।

এই বিভাগের আরও খবর