chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অক্সিজেনের অভাবে করোনায় আওয়ামী লীগ নেতার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সীতাকুণ্ড পৌরসভা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহ আলম (৪৮) মারা গেলেন।

শনিবার (১৩ জুন) দিবাগত রাত ১১ টায় নগরীর আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে সীতাকুণ্ড সমিতি-চট্টগ্রামের সাবেক সাধারণ সম্পাদক লায়ন গিয়াস উদ্দিন নিশ্চিত করেছেন।

জেনারেল হাসপাতালে পর্যাপ্ত অক্সিজেন না পেয়ে শাহ আলমের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন তার স্বজনের।

আলমের ভাইয়ের ছেলে আশরাফ শোভন জানান, গত বৃহস্পতিবার (১১ জুন) শ্বাসকষ্ট নিয়ে তার চাচা শাহ আলম ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতালে ভর্তি হন। শনিবার তার নমুনায় করোনাভাইরাসের জীবাণু শনাক্ত হয়। সেখানে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় শনিবার (১৩ জুন) তাকে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নেওয়া হয়। অবস্থার আরও অবনতি ঘটতে থাকলে সেখান থেকে বিকালে আন্দরকিল্লার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

আশরাফ শোভন বলেন, বিকাল থেকেই আমার চাচার শ্বাসকষ্ট বাড়তে থাকে। এ সময় ডাক্তারদেরকে আমরা অনেক অনুরোধ করেছি তাকে অক্সিজেন দেওয়ার জন্য। জেনারেল হাসপাতালে নেওয়ার পর সেখানে চরম অবহেলার শিকার হন আমার চাচা। কোন ডাক্তার ভালো করে দেখলেনও না। সেখানে দেখেছি, একটা অক্সিজেনের বোতল নিয়ে অন্তত ৭-৮ জন রোগী টানাটানি করছেন। শেষপর্যন্ত রাত ১১টার দিকে অক্সিজেনের অভাবেই আমার চাচার মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর