chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মানবসেবায় একসঙ্গে ছাত্রলীগ-ছাত্রদল কর্মী, গড়লেন অনন্য নজির

বাঁশখালী প্রতিনিধি : রাজনীতিতে অসহনশীলতা যখন জোরালোভাবে প্রতিষ্ঠা পেয়েছে, যখন দলমত নির্বিশেষে কথাটা মুখে আনতেই রাজনীতিবিদরা ভয় পায় এবং রাজনীতির নামে সমাজের মানুষে মানুষে হিংসা-প্রতিহিংসা যখন দৃড়ভাবে প্রতিষ্ঠা পেয়েছে। এমনই সময়ে মানবতার প্রয়োজনে একসঙ্গে কাজ করার অনন্য দৃষ্টান্ত গড়লেন ছাত্রলীগ ও ছাত্রদলের দু’জন কর্মী। পিতৃহীন এক মেয়ের বিয়ের জন্য ফান্ড সংগ্রহ করতে দাতা ব্যক্তিদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন তারা।

ঘটনাটি ঘটেছে বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনার চকরিয়াখালী গ্রামে। তাদের একজন হচ্ছে পূর্ব বড়ঘোনার পাতলা বাপের বাড়ির মোজাম্মেল মাঝির ছেলে ছাত্রলীগ কর্মী হাফেজ কলিম উল্লাহ মিসবাহ(২৪)। তিনি চট্টগ্রাম নগরীর মুরাদপুর এইচডিএস কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ডিপ্লোমা ইন প্যারামেডিক্যাল কোর্সে অধ্যয়ন করছেন। আর অন্যজন একই এলাকার আকতার হোসেনের ছেলে ছাত্রদল কর্মী আশেক উল্লাহ আবির(২০)।

বিপরীতমুখী দুই ছাত্র সংগঠনের এই দুই কর্মী স্থানীয় ছাত্রনেতা হয়েও দলীয় প্রভাব বিস্তার ছাড়াই এলাকার মাটি ও মানুষ নিয়ে তার সার্বক্ষণিক সেবা করে যাচ্ছেন কাঁধে কাঁধ মিলিয়ে। সামাজিক দুর্নীতি ও অনিয়ম নিয়ে সক্রিয় তৎপরতা এবং মানুষের অসহায়ত্ব ও অধিকার নিয়ে একের পর এক তাদের কার্যকরী উদ্যোগ ইতোমধ্যে সমাদৃত হয়েছে বার বার।

এছাড়াও ঘূর্ণিঝড় আম্পানের তান্ডবের সময় মানবিকতা, এলাকায় করোনার সংক্রমণের আশঙ্কায় সচেতনতামূলক কার্যক্রম, অন্ধকার মেঠো পথে চুরি-ছিনতাই প্রতিরোধ, এলাকার রাস্তাঘাট ও পরিবেশ উন্নয়নের সুশৃংখল ও বুদ্ধিভিত্তিক আন্দোলনসহ সবখানেই সরব উপস্থিতি মিসবাহ ও আশেকের।

সর্বশেষ গত সপ্তাহ খানেক আপ্রাণ চেষ্টায় শুভাকাঙ্ক্ষীদের দ্বারে দ্বারে ঘুরে মানবিক সহযোগিতা নিয়ে, সাধ্যমত নিজেরাও সহযোগিতা করে জনৈক এতিম মেয়ের বিয়ে সম্পন্ন করেছেন। আজ শুক্রবার (১২ জুন) ওই এতিম মেয়েকে নিজেদের ব্যবস্থাপনায় উপযুক্ত পাত্রস্থ করেন। এক মহান মানবিক দায়িত্ব পালন করে নতুন করে সর্বস্তরের মানুষের প্রশংসায় ভাসছেন কলিম উল্লাহ মিসবাহ ও আশেক উল্লাহ্ আবির। এতিম মেয়েটিকে সার্বিক সহযোগিতার মাধ্যমে পাত্রস্থ করায় মেয়ে ও পাত্র পক্ষসহ এলাকার সচেতন মহল সাধুবাদ জানিয়েছেন এই দুই তরুণকে।

স্থানীয় সূত্রে জানা যায়, কলিম উল্লাহ মিসবাহ তার এক ফেসবুক পোস্টে সকলকে দলমত নির্বিশেষে মানবতার সেবায় এগিয়ে আসতে আহ্বান করে এতিম মেয়ের বিয়ের জন্য সবার কাছে সাহায্যের আবেদন করেন। ইতোমধ্যে যারা তাদেরকে সাহায্য পাঠিয়েছেন, তাদের নাম মেনশন করেন। তাদের কাছে সাহায্য পাঠাতে তারা দুজনের বিকাশ নাম্বারগুলো সেখানে দেন।

এ বিষয়ে কলিম উল্লাহ মিসবাহ এ প্রতিবেদককে বলেন, আমি কারো প্রশংসার ভিক্ষুক নই। প্রচারের জন্য কোন কাজ করি না। আমার সব চিন্তা-চেতনা মানবতার কল্যাণে। আমি সকলের দোয়া চাই।

তিনি আরো বলেন, ইতোমধ্যে তাদের কাছে অনেকেই সাহায্য পাঠিয়েছেন। যারা সাহায্য পাঠিয়েছেন তাদের পাঠানো অর্থ এতিম মেয়েটির পরিবারকে বুঝিয়ে দেওয়া হয়েছে। আজ ঘরোয়া পরিবেশে মেয়েটির বিয়ে সম্পন্ন হলেও এর জন্য নিঃস্ব পরিবারটি স্থানীয়দের কাছ হতে বেশকিছু অর্থ কর্জ (ঋণ) হিসাবে গ্রহণ করে। এ টাকা পরিশোধ করতে আরো অর্থের প্রয়োজন।

তারা দুজনকে যারা অর্থ সাহায্য পাঠিয়ে মানবসেবার এ অনন্য দৃষ্টান্তকে সাফল্যমন্ডিত করতে চান, তাদেরকে নিম্নের এ নাম্বারগুলোয় সাহায্য পাঠানোর আহবান জানান মিসবাহ। যোগাযোগঃ ০১৩০৫৯৯০৭৮৯ (কলিম উল্লাহ্ মিসবাহ)
০১৮১২৭৭১৫২৪ (আশেক উল্লাহ্ আবির)

এই বিভাগের আরও খবর