chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় আজও ৪২ জনের মৃত্যু, শনাক্ত আরও ২৭৩৫ জন

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪২ জন মারা গেছেন। টানা দুই দিন সারাদেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেলো ৪২ জন করে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৯৩০ জন।

সারাদেশে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২ হাজার ৭৩৫ জন। ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ হাজার ৫০৪ জনে। গত ২৪ ঘণ্টায় আরও ৬৫৭ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫৬০ জন। 

সোমবার( ০৮ জুন ) দেশের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি জানানা, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১৩ হাজার ৯৬১ টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ১০ হাজার ৯৩১টি।

তিনি আরও জানান, দেশে পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ২১.১৩ শতাংশ।শনাক্ত অনুপাতে মৃতের হার ১.৩৬ শতাংশ এবং সুস্থতার হার ২১.২৫ শতাংশ।
তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে বয়স বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে বারোজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুইজন। এদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং নয়জন নারী।

বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগের ২৫ জন, চট্টগ্রামে আট জন, খুলনা বিভাগে দুইজন, সিলেটে একজন, রংপুরে একজন, ময়মনসিংহ দুইজন, বরিশালে দুইজন এবং রাজশাহী বিভাগে একজন।
দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর