chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পিএসএল যেখানে আইপিএলের চেয়ে এগিয়ে

আইপিএল যে সব দিক থেকে সেরা ইতোমধ্যে প্রায় সবাই এটা মেনে নিয়েছে। এই আইপিএলের দেখাদেখিই এই সময়ে অনেক দেশেই চালু হয়েছে টি-টোয়েন্টি লিগ।

বাংলাদেশে যেমন বিপিএল, পাকিস্তানে পিএসএল, ওয়েস্ট ইন্ডিজে সিপিএল। আপনাকে যদি তুলনা করতে বলা হয় সেক্ষেত্রে কোনটা বেছে নিবেন?

পাকিস্তানি কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরামের চোখে স্বদেশী লিগ পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এগিয়ে। যদিও সেটা সব দিক থেকে নয়।

ওয়াসিম আকরামের কাছে কেন পিএসএল এগিয়ে সেটার ব্যাখ্যায় তিনি বলেছেন, আইপিএলের তুলনায় পিএসএলের বোলারদের মান উন্নত।

‘গত কয়েক বছরে বেশ কয়েকজন বিদেশি খেলোয়াড়ের সঙ্গে কথা বলেছি আমি। তাদের জিজ্ঞেস করেছি দুই লিগের বোলারদের মান নিয়ে। তাদের থেকে উত্তর পেয়েছি, বোলিং-মানের দিক দিয়ে পিএসএল এগিয়ে আইপিএলের চেয়ে।’

উদাহরণ টেনে তিনি বলেছেন, আইপিএলের প্রত্যেকটা দলে অন্তত এমন একজন বোলার থাকে যাকে লক্ষ্য করলেই দল জিতিয়ে দিতে পারবে প্রতিপক্ষের ব্যাটসম্যান।

এই একটা ক্ষেত্রে পিএসএলকে এগিয়ে রাখলেও অন্যসব ক্ষেত্রে যে আইপিএল বহুগুণ এগিয়ে সেটাও স্বীকার করতে ভুলেননি এই সাবেক তারকা।

‘পিএসএল মাত্র শুরু হলো। পাঁচ আসরের একবার মাত্র দেশে অনুষ্ঠিত হয়েছে। অভিজ্ঞতার দিক থেকে আইপিএল অনেক এগিয়ে। তবে আমি বলব, আমরা (পিএসএল) দ্বিতীয় অবস্থানে আছি।’

এই বিভাগের আরও খবর