chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাসে ৫০ শ্রমিক পরিবহনে জরিমানা ৫০ হাজার

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম নগরীতে অতিরিক্ত যাত্রী পরিবহন এবং সামাজিক দূরত্ব না মেনে স্বাস্থ্য বিধি ভঙ্গ করায় সিয়াম নামে সিইপিজেডের একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩ জুন) জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার নগরের চৌমুহনী মোড় থেকে বাসটি আটক করে প্রতিষ্ঠানটি থেকে এ জরিমানা আদায় করেন।

বাসে ৫০ শ্রমিক পরিবহনে জরিমানা ৫০ হাজার

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার বলেন, নগরীর আগ্রাবাদ চৌমুহনী থেকে বাসটি আটক করা হয়। বাসটিতে যাত্রীর আসন সংখ্যা ছিল ৩৪টি, সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে বাসটিতে যাত্রী থাকার কথা ১৭ জন। কিন্তু বাসটিতে স্বাস্থবিধি না মেনে প্রতিষ্ঠানটির ৫০ জন শ্রমিক আনা-নেয়া করা হয়। পরে পরিবহনটি আটক করে। সিইপিজেডের থাকা প্রতিষ্ঠানটির ফ্যাক্টরিতে গিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, প্রথম ২ দিন স্বাস্থ্য বিধি মেনে গণপরিবহন চালিয়েছিলো প্রতিষ্ঠানটির গণপরিবহন। কিন্তু আজকে ৩ জুন মঙ্গলবার স্বাস্থ্য বিধি অমান্য করে ১৭ জনের জায়গায় ৫০ জন শ্রমিক নিয়ে প্রতিষ্ঠানটির একটি পরিবহন যাতায়াত করছিলেন। যার কারণে পরিবহনটি আটক করে ১৮৬০ সালের দণ্ডবিধির ২৬৯ ধারা অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এসএএস/

এই বিভাগের আরও খবর