chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া ঝুঁকিপূর্ণ: মেয়র নাছির

জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া ঝুঁকিপূর্ণ বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। সবকিছুর আগে জীবনকে প্রাধান্য দিতে নগরবাসীর প্রতি অনুরোধ জানান তিনি।

বৃহস্পতিবার (২১ মে) সকালে করোনার দুর্যোগকালীন সময়ে জরুরি খাদ্য সহায়তায় ইউএনডিপি ইউকে-এইডের সহায়তায় প্রান্তিক জনগোষ্টির মাঝে নগদ অর্থ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

প্রান্তিক জনগোষ্টির জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় পরিচালিত সিডিসির নির্বাচিত প্রাথমিক দলের সদস্যদের মাঝে প্রতিজনকে ১ হাজার ৫শ’ টাকা করে মোট ২০ হাজার ১শ ৪৮ জনের মাঝে এই নগদ অর্থ বিতরণ করা হবে। এ অর্থ সহায়তা উপকারভোগীদের মোবাইল একাউন্টে পৌঁছে যাবে।

সিটি মেয়র বলেন, করোনা মোকাবেলায় সুস্থ থেকে বেঁচে থাকাটা এখন জরুরি ইস্যু। আর সুস্থভাবে বেঁচে থাকতে হলে খাদ্য সহায়তার বিষয়টি জরুরি, তাই এ নগদ অর্থ বিতরণ।

বকশিরহাট ওয়ার্ডের কাউন্সিলর নুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের টাউন ম্যানেজার (ভারপ্রাপ্ত), প্রকৌশলী মো. সাইফুর রহমান চৌধুরী ও টাউন ফেডারেশনের চেয়ারপারসন কোহিনুর আক্তার।

উল্লেখ্য প্রান্তিকজনগোষ্টির জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় করোনাভাইরাস মোকাবেলায় ইতোমধ্যে ৮৪ হাজার পরিবারের মাঝে ৫টি করে প্রায় ৪ লাখ ২৩ হাজার সাবান, ৩শ’৬৪ সিডিসিতে ৩শ’৮৪টি হাত ধোয়ার পয়েন্ট স্থাপন, কয়েকটি এতিমখানায়ও হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। সেখানে দেওয়া হয়েছে ৪৫ হাজার সাবান। এছাড়াও গর্ভবতী মায়েদের জন্য ১ হাজার দিনের জরুরি পুষ্টি খাদ্য সহায়তায় ১ হাজার ৬শ ৭৪ জন গর্ভবতী মাকে মাসিক জরুরি খাদ্যসহায়তা দেওয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর