chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাকলিয়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ ২ জনকে আটক করেছে র‌্যাব

নগরীর বাকলিয়া থানাধীন রাজাখালী এলাকায় অভিযান চালিয়ে ৪৭ হাজার ৮৩৫ পিস ইয়াবাসহ দুজনকে আটক করেছে র‌্যাব-৭। এ সময় তাদের সাথে থাকা একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়।

মঙ্গলবার (১২ মে) গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি কাভার্ডভ্যান যোগে পন্য পরিবহণের আড়ালে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে কক্সবাজার হতে চট্টগ্রামের দিকে আসছে।

খবর পেয়ে র‌্যাবের একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানাধীন শাহ আমানত সংযোগ সড়ক রাজাখালী সাকিনস্থ জমজম আইস ফ্যাক্টরীর সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা কক্সবাজার হতে চট্টগ্রামগামী একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা গাড়িটিকে থামার সংকেত দিলে কাভার্ড ভ্যানটি র‌্যাবের  চেকপোস্টের একটু দূরে থেমে যায়। উক্ত কাভার্ড ভ্যান হতে ড্রাইভারসহ দুই জন ব্যক্তি বের হয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে হেলপার মোঃ জুয়েল (৩১) এবং ড্রাইভার মোঃ আবদুল আজিজ (৪৫) কে আটক করা হয়।

পরবর্তীতে তাদের দেখানো ও শনাক্ত মতে কাভার্ডভ্যানটি তল্লাশি করে কাভার্ডভ্যানের ভিতরে ড্রাইভিং সিটের পিছনে সুকৌশলে লুকানো অবস্থায় ৪৭ হাজার ৮৩৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কক্সবাজার হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পন্য পরিবহনের আড়ালে উক্ত কাভার্ড ভ্যানের মাধ্যমে বিভিন্ন অভিনব কৌশলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০২ কোটি ৩৯ লক্ষ ১৭ হাজার ৫০০ টাকা এবং জব্দকৃত কাভার্ডভ্যানের আনুমানিক মূল্য ৪০ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়।

এই বিভাগের আরও খবর