chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অলিম্পিক ফুটবলের টিকিট পেল আর্জেন্টিনা

কলম্বিয়াকে ২-১ গোলে পরাজিত করে দক্ষিণ আমেরিকান অঞ্চল থেকে সবার আগে টোকিও অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জন করেছে আর্জেন্টিনা। শুক্রবার কলম্বিয়ান শহর বুকারামাঙ্গায় অনুষ্ঠিত প্রি-অলিম্পিক টুর্নামেন্টে কনমেবল অঞ্চলে টানা দ্বিতীয় জয় তুলে নেয় দলটি। চার দলের রাউন্ড রবিন টুর্নামেন্টে আকাশী-সাদা জার্সিধারীরা প্রথম ম্যাচে উরুগুয়েকে ৩-২ গোলে পরাজিত করেছিল। অনুর্ধ্ব-২৩ দলের অলিম্পিক ফুটবলে এই অঞ্চল থেকে দুটি দল খেলার যোগ্যতা অর্জন করবে।

চার বছর আগে ঘরের মাঠে অনুষ্ঠিত রিও অলিম্পিকে স্বর্ণ পদক জয় করেছিল ব্রাজিলের যুবারা। টোকিওতে যেতে হলে রবিবার আর্জেন্টিনাকে পরাজিত করা ছাড়া বিকল্প পথ নেই সেলেসাওদের। প্রথম ম্যাচে কলম্বিয়ার সাথে ১-১ গোলে ড্র করার পর কাল দ্বিতীয় ম্যাচেও উরুগুয়ের সাথে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। আর্জেন্টিনার পর দুই পয়েন্ট নিয়ে বাছাইপর্বের টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে সেলেসাওরা। কিন্তু উরুগুয়ে ও কলম্বিয়ার থেকে মাত্র এক পয়েন্ট এগিয়ে আছে। যে কারনে কালকের ম্যাচে জিততে পারলেই আর্জেন্টিনার সাথে তাদের পথও নিশ্চিত হবে।

আগামীকাল বাছাইপর্বের শেষ ম্যাচে দিনের শুরুতে মুখোমুখি হবে উরুগুয়ে ও কলম্বিয়া। ৫০ ও ৫৩ মিনিটে অগাস্টিন উরজি ও প্যাট্রিসিও নেহুয়েন পেরেজের গোলে আর্জেন্টিনার জয় নিশ্চিত হয়ে যায়। স্বাগতিকরা পেনাল্টি থেকে ৬৭ মিনিটে এডউইন সেট্রের গোলে ব্যবধান কমাতে সক্ষম হয়। ২০০৪ ও ২০০৮ সালে অলিম্পিকে স্বর্ণপদক জয় করেছিল আর্জেন্টিনা।

ইতোমধ্যে অলিম্পিকে জায়গা করে নেয়া দলগুলো হলো ফ্রান্স, জার্মানি, রোমানিয়া, স্পেন, নিউজিল্যান্ড, মিশর, আইভরি কোস্ট, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, সৌদি আরব, দক্ষিণ কোরিয়া, আর্জেন্টিনা ও স্বাগতিক জাপান। কনমেবল অঞ্চল থেকে আর একটি দলের সাথে শেষ দুটি দল হিসেবে যোগ দেবে উত্তর ও মধ্য আমেরিকান অঞ্চল ও ক্যারিবিয়ান অঞ্চলের শীর্ষ দুই দল।

এই বিভাগের আরও খবর